প্রাথমিকের ক্ষুদ্র মেরামত, রুটিন মেইনটেন্যান্স, স্লীপ ও উপকরণ ক্রয় প্রসঙ্গে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা বিভাগ কর্তৃক ক্ষুদ্র মেরামত, রুটিন মেইনটেন্যান্স, স্লীপ, প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ ও উপকরণ ক্রয় বাবদ অর্থ ব্যয় প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ০৬ মে ২০১৯;

ঢাকা বিভাগের, প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপপরিচালক ইন্দু ভূষন দেব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সকল জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের উদ্দেশ্যে বলা হয়-

প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত, রুটিন মেইনটেন্যান্স, স্লীপ, প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ ও উপকরণ ক্রয় বাবদ প্রতি বছরের ন্যায় এবারও অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে।

বিগত বৎসরগুলােতে দেখা গেছে যে, উল্লিখিত বরাদ্ধগুলোর কোন কোন ক্ষেত্রে সরকারি নীতিমালা অনুসরণ না করে অনৈতিকভাবে ভাউচার তৈরী করে অর্থ উত্তোলনের বিষয়টি দৃষ্টি গোচর হয়।

তাছাড়া মেয়াদোত্তীর্ণ ম্যানেজিং কমিটির মাধ্যমে বরাদ্দকৃত অর্থ ব্যয় করা হয়। এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা থেকে প্রতীয়মান হয় দায়িত্ত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ যথাযথভাবে এ বিষয়গুলাে মনিটরিং করেন নাঃ যা মােটেই কাম্য নয়।

এমতাবস্থায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত, রুটিন মেইনটেন্যান্স, স্লীপ, প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ ও উপকরণ ক্রয় বাবদ অর্থ বরাদ্দ সরকারি নীতিমালা যথাযথ অনুসরণ, বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা এবং সুষ্ঠুভাবে নার্মসম্পাদনের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ-কে অর্থ ব্যয় নিশ্চিত করার জন্য নির্দেশ প্রদান করা হলাে।

আপনার জন্য আরও কিছু তথ্য:

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow 

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে স্বপ্ন নিউজ ডট কম (SopnoNews.Com) এর টি  

আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন

দেশের অন্যতম প্রিয় অনলাইন পোর্টাল সর্বদাই সত্য ও বস্তুনির্ভর তথ্য প্রকাশে বদ্ধপরিকর। আপনার যেকোন অভিযোগ আপত্তি ও পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

ক্যাটাগরি ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দেখুন–

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *