ঢাকায় দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২২

Posted on

২০.০৩.২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বৎসর হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বৎসর ।

ঢাকায় দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ ২০২২

ক্রমিক নং  পদের নাম পদ সংখ্যা শিক্ষাগত যোগ্যতা বেতন স্কেল
০১ গাড়ী চালক (ভারী) ৩২ টি ৮ম শ্রেণি পাশ। ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

বয়সের ক্ষেত্রে কোনােক্রমেই এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। সরকারি/আধা সরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জাতীয়তা, ধর্ম, জন্ম তারিখ, বয়স, নিজ জেলার নাম, শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখ করতে হবে।  আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রদি সংযুক্ত করতে হবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা বা সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্র (ভােটার আইডি কার্ড) বা জন্ম নিবন্ধন সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

নিম্নলিখিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবে:

শিক্ষাগত যােগ্যতা এবং অভিজ্ঞতা (যদি থাকে) সনদপত্রের সত্যায়িত ফটোকপি; (গ) আবেদনপত্রের সাথে সংযুক্ত সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা সনদপত্রের ফটোকপি এবং সদ্যতােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট আকারের রঙ্গিন ছবি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত সিল অবশ্যই।

প্রার্থী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধা সনদ (মন্ত্রণালয়ের সনদ, বামুস সনদ), মুক্তিবার্তা/গেজেট নম্বর ও তারিখ এবং মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরি প্রার্থীদের ক্ষেত্রে উপরােক্ত কাগজপত্রসহ প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সম্পর্কের প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অঞ্চল

প্রার্থী এবং তার পিতা-মাতার জাতীয় পরিচয়পত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। মেয়র, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অনুকূলে যেকোন অনুমােদিত তফসিলভুক্ত ব্যাংক হতে ৫০০/- (পাঁচশত) টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পেঅর্ডার (অফেরতযােগ) সংযুক্ত করতে হবে। প্রার্থীর নিজ ঠিকানা উল্লেখপূর্বক সরকার নির্ধারিত ডাকটিকেটসহ ফেরত খাম (সাইজ $x’) সংযুক্ত করতে হবে।

আবেদনকারী বিভাগীয় প্রার্থী হয়ে থাকলে তার নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তিপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। (১০) সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বরাবর আবেদন করতে হবে এবং আবেদনপত্রের খামের উপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে। ১২.১২.২০২১খ্রিঃ তারিখ হতে ৩১.১২.২০২১ খ্রিঃ তারিখ বিকাল ০৫:০০ ঘটিকা পর্যন্ত সময়ে সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বরাবর ডাকযােগে আবেদনপত্র প্রেরণ করতে হবে।

সিটি কর্পোরেশন নিয়োগ

সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে। নিয়ােগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হাসীবৃদ্ধির অধিকার সংরক্ষণ করেন। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিল/প্রত্যাহারের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। (১৫) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়েবসাইটে (www.dscc.gov.bd) এ নিয়ােগ বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে সরকারের সর্বশেষ জারিকৃত বিধি-বিধান প্রযােজ্য হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:

h3WBrOf (2)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *