ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Posted on

ভূমি মন্ত্রণালয়  বিভাগে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভূমি মন্ত্রণালয় বিভাগ। ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ২০২২ এই নিয়োগে ২টি পদে মোট ২৬ জনকে নিয়োগ দিবে (ভূমি মন্ত্রণালয় বিভাগ)। জেলা প্রশাসকের কার্যালইয়ের এই নতুন Dhaka DC Office Job 2022 নিয়োগের পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা নিচে বর্ননা করা হলো।

ভূমি মন্ত্রণালয়ের ২৩ নভেম্বর ২০২১ তারিখের ৩১.০০.০০০০.০৪৬.১১.১৪৪.১২.৫২১ নং স্মারকে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা এর ভূমি অধিগ্রহণ শাখায় নিম্নবর্ণিত শূন্য পদসমূহ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত ঢাকা জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পদের নাম অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা ২২ টি
শিক্ষাগত যোগ্যতা ও

অন্যান্য যোগ্যতা

উচ্চ মাধ্যমিক বা সমমানের পাশ।

কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ।

বেতন স্কেল ৯,৩০০ – ২২,৪৯০ টাকা

 

পদের নাম অফিস সহায়ক
পদ সংখ্যা  ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক বা সমমানের পাশ
বেতন স্কেল ৮,২৫০ – ২০,০১০ টাকা।

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রকাশিত নিয়োগের শর্তাবলি

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখার ২৯.১২.২০১৪ খ্রিঃ তারিখের ০৫,১১০,০০০.০০.০০.০৮৯,১৪-০১ নং স্মারকে প্রণীত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। 

আবেদন ফরম এ কার্যালয়ের ভূমি অধিগ্রহণ সাধারণ শাখা এবং www.mopa.gov.bdwww.dhaka.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরম স্ব-হস্তে পূরণ করতে হবে। 

Captureertb

দরখাস্ত আগামী ২৮/০২/২০২২ খ্রি. তারিখ অফিস চলাকালীন জেলা প্রশাসক, ঢাকা এর কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অগ্রিম কোন আবেদন গ্রহণ করা হবে না। 

তাছাড়া চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য হবেনা। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে: 

(ক) আবেদনপত্রের নির্ধারিত স্থানে ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ এবং সদ্য তােলা সত্যায়িত পাসপাের্ট সাইজের ০৩(তিন) কপি ৫ x ৫ সে.মি. এবং স্ট্যাম্প সাইজের ০২ (দুই) কপি ছবি। 

প্রার্থীকে ১-৪৬৩২-০০০১-২০৩১ নম্বর কোডে ট্রেজারী চালানের মাধ্যমে ক্রমিক নং ০১ এ বর্ণিত পদের জন্য ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক নং ০২ এ বর্ণিত পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা সােনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে চালানের মূলকপি সংযুক্ত করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ, ব্যাংক ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে। 

প্রবেশপত্র ইস্যুর স্বার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০/-(দশ) টাকার অব্যবহৃত ডাক টিকিট লাগানাে ১০” x ৪” একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। 

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগে প্রার্থির বয়স

প্রার্থীর বয়স ২৮/০২/২০২২ খ্রি. তারিখে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক বয়সসীমা ৩২ বছর  পর্যন্ত শিথিলযােগ্য। 

বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জাতীয়তা সম্পর্কিত সনদপত্র ১(এক) কপি (মূল) দাখিল করতে হবে। জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি (আবশ্যিকভাবে) এবং জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি ০১ (এক) কপি করে দাখিল করতে হবে।

খামের উপর মােটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র। আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র।

সরকার কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠান হতে প্রদত্ত কম্পিউটার প্রশিক্ষণ সনদপত্র। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সিল থাকতে হবে।

মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা হিসাবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৯/০৬/২০১৭ তারিখে ৪৮.০০.০০০০.০০২.১০.২৬২৪.২০১৭-৭৭২ নং পরিপত্রের নির্দেশনা মােতাবেক নিম্নবর্ণিত ছক পূরণ করে এবং ছকে বর্ণিত কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। প্রার্থীর নাম, পিতার | মুক্তিযােদ্ধার নাম।

প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধার সম্পর্ক ও মুক্তিযােদ্ধার প্রমাণকের বিবরণী। মুক্তিযােদ্ধার জন্ম তারিখ নাম ও ঠিকানা | পিতার নাম ও ঠিকানা। উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত ওয়ারিশ সনদ (নাতী/নাতনীর ক্ষেত্রে ছেলে/মেয়ে পক্ষ। লাল মুক্তিবার্তা নম্বর জন্ম নিবন্ধন অনুযায়ী জন্ম তারিখ উল্লেখসহ) ভারতীয় তালিকা ও খন্ড নম্বর।জাতীয় পরিচয়পত্র অনুযায়ী জন্ম ৩। গেজেট নম্বর ও তারিখ

তারিখ ৪। সাময়িক সনদের নম্বর ও তারিখ ৩। এসএসসি সনদ অনুযায়ী জন্ম বামুস সনদের নম্বর ও তারিখ তারিখ (ক্রমিক ১ ও ২ এ বর্ণিত তালিকায় নাম।জন্ম নিবন্ধন আইন অনুযায়ী সিটি থাকলে ৩নং ক্রমিকে বর্ণিত করপােরেশন/পৌরসভাইিউনিয়ন গেজেটসহ ৪ ও ৫ নং ক্রমিকে বর্ণিত পরিষদের প্রত্যয়নপত্র অনুযায়ী জন্ম উভয় অথবা যে কোন একটি প্রমাণক তারিখ দাখিল করতে হবে)।

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত ও ব্যবহারিক পরীক্ষা

উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল সনদপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে।১৪ ও ১৬ গ্রেডের পদ পূরণের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান-সন্ততি ও পৌষ্য/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/উপজাতি

প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থীকে তার কোটার দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।

মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী হিসাবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা/মাননীয় প্রধানমন্ত্রী/উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদপত্র হিসাবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার নাতি/নাতনী হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার নাতি/নাতনী এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও পৌরসভা মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদপত্র/প্রত্যয়ন পত্র দেখাতে হবে।

অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এই নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না। নিয়ােগের ক্ষেত্রে কোন প্রকার তদবির প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

x0FjmPA (2)x0FjmPA (3)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *