দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো) এ নিয়োগ ২০২২

Posted on

প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগে বাংলাদেশ মহাকাশ গবেষণা নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগ। বাংলাদেশ মহাকাশ গবেষণা ২০২২ এই নিয়োগে ০৪ টি পদে মোট ৫ জনকে নিয়োগ দিবে প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগ। প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগে এই নতুন বাংলাদেশ মহাকাশ গবেষণা পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা নিচে বর্ননা করা হলো।

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে)-এর নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের যােগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে নিয়োগ

পদের নাম মেকানিক/প্লাম্বার
পদ সংখ্যা ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞান বিভাগ হতে এসএসসি পাশ।
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
পদের নাম ড্রাইভার
পদ সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ।
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
পদের নাম অফিস সহায়ক
পদ সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ।
বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।
পদের নাম নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ।
বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয়ঃ প্রার্থীকে http://sparrso.teletalk.com.bd এই ওয়েব লিংকে প্রবেশ করে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত আবেদনপত্র অনলাইনে পূরণ করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও অন্যান্য শর্তাবলী স্পারসাের ওয়েবসাইট (www.sparrso.gov.bd) এর নােটিশ বাের্ডে পাওয়া যাবে।

আবেদনের সয়মসীমা নিম্নরূপ

Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ২৩/০২/২০২২ খ্রি. তারিখ সকাল ১০:০০ টা।

Online-এ আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময় : ১৬/০৩/২০২২ খ্রি. তারিখ বিকাল ৫:০০টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত

প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে SMS-এ পরীক্ষার ফি জমা দিবেন। বয়সসীমা : ১৬/০২/২০২২ তারিখ বয়স : 

বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থী ছাড়া অন্যান্য সকল প্রার্থীর জন্য বয়স ১৮ হতে ৩০ বছর পর্যন্ত। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থীর জন্য বয়স ১৮ হতে ৩২ বছর পর্যন্ত।

জাতীয়তা

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোন প্রার্থী কোন বিদেশী নাগরিককে বিবাহ করে থাকলে বা বিবাহ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার জন্য অযােগ্য বলে বিবেচিত হবেন।

আরও দেখুন…..

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মেীখিক পরীক্ষার সময় অনুমতির কপি প্রদর্শন করতে হবে।

অনলাইন-এ পূরণকৃত বীর মুক্তিযােদ্ধা/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী/এতিম ও শারীরিক প্রতিবন্ধী/আনসার ও ভিডিপি কোটায় প্রার্থিতা দাবি না করলে পরবর্তীতে নতুন করে কোনাে কোটার প্রার্থিতা দাবি গ্রহণযােগ্য হবে না। স্থায়ী ঠিকানায় প্রার্থী কর্তৃক উল্লিখিত জেলার প্রার্থী হিসেবে প্রার্থীর পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হবে।

আবেদনপত্র জমাদানের পর সঙ্গত কারণে প্রার্থীর স্থায়ী ঠিকানার পরিবর্তন হলেও আবেদনে উল্লিখিত জেলার ভিত্তিতেই প্রার্থীর ফলাফল নির্ধারিত হবে।  নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান কোটা পদ্ধতি এবং প্রযােজ্য ক্ষেত্রে পরিবর্তিত বিধি-বিধান অনুসরণ করা হবে।

লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি/বাতিল কিংবা বিধি মােতাবেক নিয়ােগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন……

AvcGfa9 (2)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *