নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ নৌপরিবহন অধিদপ্তরের নিয়োগ ২০২২

Posted on

নৌপরিবহন মন্ত্রণালয় বিভাগে নৌপরিবহনে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় বিভাগ। নৌপরিবহন ২০২২ এই নিয়োগে ৫ টি পদে মোট ২৬ জনকে নিয়োগ দিবে নৌপরিবহন মন্ত্রণালয় বিভাগ। নৌপরিবহন মন্ত্রণালয় এই নতুন নৌপরিবহন  পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা নিচে বর্ননা করা হলো।

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ নৌপরিবহন অধিদপ্তরের নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদ পূরণের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে অনলাইন ফরম পূরণপূর্বক দরখাস্ত আহবান করা যাচ্ছে।

নৌপরিবহন অধিদপ্তরের নিয়োগ ২০২২

পদের নাম সাঁট-লিপিকার-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা ০৬ টি।
শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।
পদের নাম সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল ১০,২০০ – ২৪,৬৮০ টাকা।
পদের নাম অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা ১০ টি।
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ।
অন্যান্য যোগ্যতা কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২০ এবং বাংলায় ২০ শব্দ।
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
পদের নাম ডাটা কন্ট্রোল অপারেটর
পদ সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ।
অন্যান্য যোগ্যতা কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে গতি ইংরেজীতে ২০ এবং বাংলায় ২০ শব্দ।
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
পদের নাম অফিস সহায়ক
পদ সংখ্যা ০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ।
বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

চাকুরীর জন্য আবেদন ফরম নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dos.gov.bd) অভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে নিয়ােগ বিজ্ঞপ্তি | লিংকের মাধ্যমে অনলাইন ফরম পূরণ ও দাখিল করতে হবে।

আবেদন শুরুর তারিখ ২৬-০২-২০২২ খ্রিঃ এবং শেষ তারিখ ২৫-০৩-২০২২ খ্রিঃ। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৬-০২-২০২২ খ্রিঃ তারিখে বয়স সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫-০৩-২০২২ খ্রিঃ তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে (বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উক্ত তারিখ অনুসারে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত)।

বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত। সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

প্রয়ােজনীয় শর্তাবলী

মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে। আবেদনের সাথে প্রার্থীর সদ্য তােলা রঙ্গিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড, ৩০০ x ৩০০ পিক্সেল, ১০০ কিলাে বাইট এর মধ্যে) ও প্রার্থীর স্বাক্ষর (৩০০ x

৮০ পিক্সেল, ৬০ কিলাে বাইট এর মধ্যে) যুক্ত করতে হবে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব ও ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক, বীর মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে বীর মুক্তিযােদ্ধা/বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার পুত্র-কন্যা (প্রযােজ্য ক্ষেত্রে) সনদপত্র স্ক্যান করে সংযুক্ত করতে হবে।

মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদন পত্র, প্রবেশ পত্র (রঙ্গিন প্রিন্ট), আবেদনে দাখিলকৃত সকল সনদ, শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা, জাতীয় পরিচয়পত্র।

নৌ পরিবহন অধিদপ্তর

জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক এবং আবেদনকারী বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযােদ্ধার/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি প্রদর্শনসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া নূন্যতম শর্তের সাথে গরমিল/অসামঞ্জস্য পাওয়া গেলে/ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন…..

ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে প্রার্থীর প্রার্থিতা প্রার্থী নির্বাচন চলাকালীন অথবা পরবর্তীতে যেকোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে। নির্দেশনা মােতাবেক শর্তাবলী অসম্পূর্ণ বা অপূর্ণ থাকলে আবেদপত্র অনলাইনে গৃহীত না হতে পারে।

আবেদন অনলাইনে গৃহীত হলেও তা যথাযথ হয়েছে বলে নিশ্চয়তা প্রদান করে না। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোটা সম্পর্কিত সরকারী প্রচলিত নীতিমালা এবং নিয়ােগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করা হবে। পরবর্তী যােগাযােগের জন্য আবেদনকারীর বর্তমান/পত্র যােগাযােগের ঠিকানা, মােবাইল নম্বর আবেদন পত্রে যথাযথভাবে উল্লেখ করতে হবে।

পরবর্তী সকল যােগাযােগ (নির্বাচন পরীক্ষার তথ্যাবলী) মােবাইলে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে প্রার্থীকে জানানাে হবে। আবেদন পত্রে দেওয়া উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা বাঞ্ছনীয়। অনলাইনে আবেদনপত্র যথাযথ ভাবে পূরণ, নির্দেশনা মােতাবেক ছবি ও স্বাক্ষর আপলােড, আবেদন পত্রে প্রদত্ত তথ্যাদি নিশ্চিত করে আবেদন দাখিল

নৌ পরিবহন অধিদপ্তর নিয়োগ

করার পর আবেদনকারীর ছবি ও স্বাক্ষর সম্বলিত আবেদনের কপি ডাউনলােড করে সংরক্ষণ করতে হবে এবং উপরে দেওয়া “ফি প্রদান মেন্যু থেকে প্রয়ােজনীয় সকল তথ্য দিয়ে অনলাইন পেমেন্ট পদ্ধতি (নগদ, বিকাশ, রকেট, বিভিন্ন ব্যাংক কার্ড) এর মাধ্যমে ফি জমা দিতে হবে।

এছাড়াও আবেদনকারী চাইলে আবেদন দাখিলের পরবর্তী ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে একই মেন্য হতে প্রয়ােজনীয় সকল তথ্য দিয়ে ফি জমা দিতে পারবে। আবেদনকারীদের ১০০/- (একশত) টাকা এর সাথে সার্ভিস চার্জ বাবদ ফি এর ১০% হারে ১১০/- টাকা এবং অফিস সহায়ক পদের আবেদনকারীকে ৫০/- (পঞ্চাশ) টাকা এর সাথে সার্ভিস চার্জ বাবদ ফি এর ১০% হারে ৫৫/- টাকা।

উল্লেখ্য যে, অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে আবেদন সম্পন্ন করলেও ফি জমা না দেয়া পর্যন্ত আবেদন গৃহীত হবে না। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি ক্ষুদে বার্তায় (এসএমএস) জানিয়ে দেওয়া হবে। ক্ষুদে বার্তায় (এসএমএস) প্রদত্ত লিংক থেকে অথবা নৌপরিবহন

অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dos.gov.bd) প্রদত্ত অভ্যন্তরীণ ই-সেবাসমূহ এর নিচে নিয়ােগ বিজ্ঞপ্তি’ এর আওতায় প্রবেশপত্র মেন্যুতে

প্রয়ােজনীয় সকল তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলােড/প্রিন্ট করে নিতে হবে। ১৫। নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন প্রকার আপত্তি গ্রহণযোগ্য হবে না।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…….

Captureect (2)Capturefrbyu6 (2)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *