প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ ২০২২

Posted on

শূন্য পদসমূহে জনবল নিয়োগ দিবে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট। মোট ১৯ জনকে নিয়োগ দেবে ৬ টি পদে। নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন পদগুলোতে। আপনিও আবেদন করতে পারেন

প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ

ক্রমিক নং পদের নাম পদের সংখ্যা শিক্ষাগত যোগ্যতা
ল্যাবরেটরি টেকনিশিয়ান ১ টি বিজ্ঞান বিভাগে স্নাতক ডিগ্রী।
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ টি উচ্চ মাধ্যমিক বা সমমানের পাশ।
ল্যাবরেটরি টেকনিশিয়ান ৪ টি বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক বা সমমানের পাশ।
ফিল্ড এ্যাসিস্ট্যান্ট ৩ টি উচ্চ মাধ্যমিক বা সমমানের পাশ।
ইলেকট্রিশিয়ান ২ টি মাধ্যমিক বা সমমানের পাশ।
অফিস সহায়ক ৮ টি ৮ম শ্রেণী পাশ।

নিয়ােগের শর্তাবলী 

অনলাইন-এ আবেন ফরম পূরণ এবং পরীক্ষার ফি জমাদান-এর সময়সূচি :  আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ১৩/১২/২০২১ খ্রিঃ, সকাল ১০.০০ ঘটিকা। আবেদনপত্র পূরণ পূর্বক দাখিলের শেষ তারিখ ও সময় : ০২/০১/২০২২ খ্রিঃ, বিকাল ৫:০০ ঘটিকা।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://blri.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের পূর্বে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) ও সদ্য তােলা রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্বারিত স্থানে Upload করবেন। শুধুমাত্র User ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘণ্টা SMS-এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গৃহীত হবে না। বিঃ দ্রঃ Applicant’s Copy-তে উল্লেখিত সময় অনুযায়ী (অর্থাৎ ৭২ ঘন্টা) প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে পরামর্শ দেওয়া হলাে। কাজেই শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় থাকতে আবেদনপত্র জমাদান চুড়ান্ত করার পরামর্শ দেওয়া হলাে।

বয়স সীমা : ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা অনূর্ধ্ব ৩০ (ত্রিশ) বছর হতে হবে (মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধী ব্যতীত)। মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর। মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়স সর্বোচ্চ ৩০ বছর। প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। প্রার্থীদের বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

মুক্তিযােদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মােতাবেক প্রতিপালিত হবে। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের মূলকপি মৌখিক পরীক্ষার বাের্ডে প্রদর্শন করতে হবে। প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ (এসএস.সি সনদ অনুযায়ী), ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেইভাবে লেখা আছে অনলাইন আবেদনপত্রে এবং পরবর্তীতে হুবহু সেইভাবে লিখতে হবে।

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ

মুদ্রিত/হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযােগে বা অন্যান্য কোন উপায়ে প্রেরণ করা হইলে তা গ্রহণযােগ্য হবে না। মৌখিক পরীক্ষার সময় অনলাইনে আবেদনের সময় প্রাপ্ত Applicant’s Copy (রঙিন), সকল শিক্ষাগত যােগ্যতার মূলকপি, জাতীয় পরিচয়পত্র/জন্মসনদ, চারিত্রিক সনদপত্র, অভিজ্ঞতার সনদ, স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হতে নাগরিকত্ব সনদের মূলকপি ও আবেদনে উল্লেখিত অন্যান্য সনদপত্র উপস্থাপন করতে হবে এবং ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার বাের্ডে জমা দিতে হবে।

সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীগণ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষার সময় অনাপত্তিপত্র দাখিল করবেন। এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।।

ক্রমিক ১ থেকে ৪ এ উল্লেখিত পদের জন্য ১০০ (একশত) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ (বার) টাকাসহ মােট ১১২ (একশত বার) টাকা এবং ক্রমিক ৫ ও ৬ এ উল্লেখিত পদের জন্য ৫০ (পঞ্চাশ) টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ (ছয়) টাকাসহ মােট ৫৬ (ছাপ্পান্ন) টাকা Applicant’s Copy তে উল্লেখিত নিয়মে যথাসময়ে প্রদান করতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি Applicant’s Copy-তে উল্লেখিত মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে এবং SMS-এর নির্দেশনা অনুসারে প্রার্থীগণ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যে কোন স্থানে চাকুরি করতে ইচ্ছুক থাকতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

তথ্য গােপন করে আবেদন করলে, সেই প্রার্থীর প্রার্থিতা যে কোন সময় (পরীক্ষার পূর্বে/পরে) বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন…

প্রাণিসম্পদ (2)

প্রাণিসম্পদ1 (2)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *