বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ডে নিয়োগ ২০২২

Posted on

পানি উন্নয়ন বিভাগে উপ-সহকারী প্রকৌশলী/ শাখায় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পানি উন্নয়ন বিভাগ। উপ-সহকারী প্রকৌশলী/ শাখা ২০২২ এই নিয়োগে ১ টি পদে মোট ৩১ জনকে নিয়োগ দিবে পানি উন্নয়ন বিভাগ। পানি উন্নয়ন বিভাগ এই নতুন উপ-সহকারী প্রকৌশলী/ শাখা পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা নিচে বর্ননা করা হলো।

বাংলাদেশ পানি উন্নয়ন বাের্ডের রাজস্ব খাতভুক্ত নিয়ে বর্ণিত শূন্য পদে সরাসরি জনবল নিয়ােগের লক্ষ্যে যােগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online-এ দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পানি উন্নয়ন বাের্ডে মানব সম্পদ উন্নয়ন পরিদপ্তরে নিয়োগ

পদের নাম
উপ-সহকারী প্রকৌশলী/ শাখা কর্মকর্তা (পুর)/প্রাক্কলনিক
পদ সংখ্যা ৩১ টি
শিক্ষাগত যোগ্যতা পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।
বেতন স্কেল ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।

আবেদনের নিয়ম: প্রার্থীকে পানি উন্নয়ন বোর্ড এর Online Recruitment Portal (rms.bwdb.gov.bd/orms) লগিন করে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা: আগ্রহী প্রার্থীরা আগামী ১০ মার্চ ২০২২ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

সাধারণ নির্দেশাবলী

Online-এ আবেদনপত্র পূরণদাখিল এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমাঃ ১০-০৩-২০২২ খ্রিঃ, রােজ বৃহস্পতিবার, বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে। ১০-০৩-২০২২ খ্রিঃ তারিখের মধ্যে চুড়ান্ত ফলাফল প্রাপ্ত প্রার্থীগণই কেবলমাত্র আবেদন করার যােগ্য। Appeared/চুড়ান্ত ফলাফল প্রকাশিত হয়নি এরুপ প্রার্থীগণ কোনক্রমেই আবেদন করার যােগ্য নন।

বয়সসীমা ০১-০২-২০২২ তারিখে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ (বত্রিশ) বৎসর। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্রকন্যা (নাতি-নাতনি) প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য। সরকারের বিদ্যমান বিধি-বিধান বা আইন বা এতদসংক্রান্ত প্রজ্ঞাপন/সার্কুলার দ্বারা বিভাগীয় প্রার্থীর সংজ্ঞা নির্ধারন হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এস.এস.সি./সমমান সনদপত্র ব্যতীত অন্য কোন প্রশংসা পত্র/এ্যাফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র

প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচনী লিখিত পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। নির্ধারিত সময়ের পর প্রার্থী তার User ID & Password ব্যবহার করে ছবি, রােল নম্বর, পরীক্ষার স্থান ও তারিখ সম্বলিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র (Admit Card) ডাউনলােড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইটে এবং জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

আরও দেখুন…

মৌখিক পরীক্ষা ও প্রযােজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষাঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযােজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। মৌখিক/ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে বাপাউবাে’র ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে জানানাে হবে।  উল্লেখ্য, মৌখিক/ব্যবহারিক পরীক্ষার জন্য আলাদা কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না।

প্রার্থীর ছবিঃ প্রার্থীকে অবশ্যই সাম্প্রতিক তােলা (অনধিক ০৩ মাসের মধ্যে রঙ্গিন ছবি অনলাইনে আপলােড করতে হবে। ছবিতে কোন কালার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যাবে না। সাদা ব্যাকগ্রাউন্ডে সুস্পষ্ট মুখ মন্ডল সম্বলিত রঙ্গিন ছবি আপলােড করতে হবে।

বিশেষভাবে উল্লেখ্য যে, সাম্প্রতিক তােলা (অনধিক ০৩ মাসের মধ্যে রঙ্গিন ছবি ব্যতিত অন্য ছবি ব্যবহার করা হলে কর্তৃপক্ষ প্রার্থীর বৈধতা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। ডকুমেন্ট দাখিল সংক্রান্ত আবেদনের সময় অন-লাইনে কোন প্রমানক ডকুমেন্ট দাখিল করতে হবে না।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অর্থাৎ কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় এসএসসি/সমমান এবং ডিপ্লোমা পাশের সনদপত্রনম্বরপত্রসহ সকল শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত অনুলিপি, কম্পিউটার জ্ঞানের সমর্থনে সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্রের (NID) সত্যায়িত কপি।

নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত কপি, প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি, বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে ইস্যুকৃত সমমান নির্ধারণী সার্টিফিকেটের সত্যায়িত কপি এবং সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।

মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনি) হিসেবে আবেদনকারীকে সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধা সংক্রান্ত যাবতীয় সনদ, গেজেট, লাল মুক্তিবার্তা বা ভারতীয় তালিকা ইত্যাদির অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি প্রদর্শন করতে হবে। এছাড়াও, শারীরিক প্রতিবন্ধি প্রার্থীর ক্ষেত্রে প্রতিবন্ধি সংক্রান্ত সনদপত্রের অনুলিপি জমা দিতে হবে এবং মূলকপি প্রদর্শন করতে হবে।

ছাড়পত্র/অনাপত্তিপত্র সংক্রান্ত সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের অফিসিয়াল সীল, স্বাক্ষর ও তারিখ সম্বলিত অনাপত্তিপত্র গ্রহণ করার পর Online-এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থী উক্ত অনাপত্তিপত্র সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

বিভাগীয় প্রার্থী সংক্রান্ত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কাগজপত্রাদি সহ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করতে হবে। অনুমতি গ্রহণ। করার পর Online-এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থী উক্ত অনুমতিপত্র সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন করতে এবং আবেদন দাখিলের সকল কার্যক্রম (Payment সহ) সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে। প্রয়ােজনে অফিস চলাকালীন সময়ে হটলাইন নাম্বার-০২-২২২২৩০৩০৩ তে যোগাযোগ করা যেতে পারে। বাপাউবাে’র মহাপরিচালক মহােদয়ের অনুমােদনক্রমে এ নিয়ােগ বিজ্ঞপ্তি জারী করা হলাে।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন…..

ueD7hWW (2)ueD7hWW (3)ueD7hWW (4)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published.