বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Posted on

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃবাংলাদেশ সরকারের আওতাধীন অন্তর্ভুক্ত বাংলাদেশ সরকার সড়ক পরিবহন কর্তৃপক্ষের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির জন্য সাতটি শূন্যপদে 22 জন অস্থায়ী ভিত্তিতে দক্ষ জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের প্রায় ৩৫টি জেলার আগ্রহী প্রার্থীগণ যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবে।

যে কোন চাকুরীর খবর প্রকাশের সঙ্গে সঙ্গে আমাদের পেজে আপলোড হয়ে থাকে। ফলে আপনি মুহূর্তের মধ্যে আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন।

আপনাদের মধ্যে আগ্রহী ব্যক্তি এবং যোগ্যতা থাকলে চাকুরীর নিয়ােগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদন করতে পারেন। সড়ক পরিবহন কর্তৃপক্ষ এর কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে   ভিজিট করুন, Thejobstime.com

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে নিয়োগ

এক নজরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ কিছু প্রয়োজনীয় তথ্য দেখে নেই,

 প্রতিষ্ঠানের নাম   বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)
 পদের ক্যাটাগরি  ০৭ টি
 মোট পদ সংখ্যা  ২২ টি
 যোগ্যতা  সর্বনিম্ন অষ্টম শ্রেণি থেকে স্নাতক পাস
 আবেদনকারীর বয়স   ১৮ থেকে ৩০ বছর
 আবেদনের শেষ তারিখ   ১৮ এপ্রিল ২০২২
 আবেদনের মাধ্যম  অনলাইন
 ওয়েবসাইট   www.brta.gov.bd 

আরও দেখুন….

প্রয়োজনীয় তথ্যাদি

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা পাসপাের্ট সাইজের ২(দুই) কপি রঙিন ছবি। ১ম শ্রেণির গেজেটড কর্মকর্তা কর্তৃক সকল শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি (যদি থাকে) ও কম্পিউটার প্রশিক্ষণ সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনারের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্যের সাটিফিকেটের কপি জমা দিতে হবে। প্রযােজ্য ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি, মুক্তিযােদ্ধার সরকারী গেজেটের সত্যায়িত কপি ও পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলল/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক মুক্তিযােদ্ধার সাথে তার সম্পর্কের বিষয়টি উল্লেখ পূর্বক প্রদত্ত সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলী

এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূল কপি প্রদর্শণসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে। পদ পূরণের ক্ষেত্রে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর বিদ্যমান নিয়ােগবিধি, শুন্য পদ পূরণ সংক্রান্ত সরকারের যাবতীয় বিদ্যমান বিধিবিধান/আদেশ এবং পরিবর্তীত ক্ষেত্রে প্রযােজ্য বিধি-বিধান(সর্বশেষ) যথাযথভাবে প্রতিপালন/অনুসরণ করা হবে।

কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়ােগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এবং পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি সংরক্ষণ করেন। এ নিয়ােগের ক্ষেত্রে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এ নিয়ােগ বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য এবং এ নিয়ােগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশােধন (যদি থাকে) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)-এর এর ওয়েবসাইটে (www.brta.gov.bd) পাওয়া যাবে।

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন প্রকার যাতায়াত ভাতা ও দৈনিক ভাতা প্রদান করা হবে না। পদগুলাে বছর বছর সংরক্ষণের ভিত্তিতে অস্থায়ীভাবে সৃজনকৃত, তবে পদগুলাে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। নিয়ােগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে।

সংশ্লিষ্ট নিয়ােগ বিধিমালা অনুযায়ী অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে বিআরটিএ’র বিভাগীয় প্রার্থীদের জন্য বয়স সীমা ৪০(চল্লিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীগণ http://brta.teletalk.com.bd অথবা www.brta.gov.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদনের করার নিয়ম

Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ২০ মার্চ, ২০২২ সকাল ১০:০০ঘটিকা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৮ এপ্রিল, ২০২২ বিকাল ০৫:০০ ঘটিকা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার জমা দিতে পারবেন।

Online আবেদনপত্র প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদন Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। ঙ) SMS প্রেরণের Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি (Picture) এবং স্বাক্ষর (Signature) upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন।

যদি Applicant’s copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালাে/সম্পূর্ণ সাদা/ঘােলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন পরিমার্জন, পরিবর্ধন গ্রহণযােগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s copy তে তার সাম্প্রতিক তােলা রঙিনছবি, নির্ভুলতথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF copy ডাউনলােড পূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

আরও  দেখুন…..

প্রার্থীর প্রবেশপত্রটি সকল পরীক্ষায় (লিখিত/ব্যবহারিক/মৌখিক) অংশগ্রহণের সময়ে প্রদর্শন করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক ১-৫নং পর্যন্ত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত টাকা মাত্র)।

সার্ভিস চার্জ বাবদ ১২/-(বার টাকা মাত্র) সর্বমােট ১১২/- (একশত বার টাকা মাত্র) এবং ক্রমিক ৬-৭নং পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০/- (পঞ্চাশ টাকা মাত্র) ও সার্ভিস চার্জ বাবদ ৬/-(ছয় টাকা মাত্র) সর্বমােট ৫৬/- (ছাপ্পান্ন টাকা মাত্র) অনধিক ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। উল্লেখ্য, “Online-এ আবেদনপত্রের। সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গ্রহণ করা হবে না”।

প্রথম SMS BRTA<space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: BRTA ABCDEF Reply: Applicant’s Name, TK-112/56 will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type BRTA<space>YES<space>PIN and send to 16222.

বিস্তারিত অফিশিয়াল পেজ দেখুন……

UVwcu8E (2)8nH1zbT (2)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published.