বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২

Posted on

জেলা প্রশাসকের অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি 2022 আমাদের মধ্যে যারা 2022 সালের সর্বশেষ সরকারি চাকরির খবর খুঁজছেন তাদের জন্য বাংলাদেশের জনপ্রিয় সরকারি চাকরির ওয়েবসাইট  Thejobstime.com থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে।

বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে কোন চাকুরীর খবর প্রকাশের সঙ্গে সঙ্গে আমাদের এই পেজে আপলোড হয়ে থাকে। ফলে আপনি মুহূর্তের মধ্যে আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। সকল জেলার নারী-পুরুষ আবেদন করতে পারবেন।।

বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ

অবশ্যই প্রার্থীকে ঠাকুরগাঁও জেলা ও বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে। একজন প্রার্থী একটির বেশি পদে আবেদন করতে পারবেন না। আগ্রহী প্রার্থীদের ক্ষেত্রে শর্টহ্যান্ড ও কম্পিউটার টাইপের নির্ধারিত গতি এবং ০৩, ০৪ ও ০৫ নং পদের প্রার্থীদের ক্ষেত্রে কম্পিউটার টাইপের নির্ধারিত গতি থাকতে হবে।  

নিয়ােগ সংক্রান্ত যে কোন তথ্য ঠাকুরগাঁও জেলার ওয়েবসাইট (www.thakurgaon.gov.bd) এবং জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাঁও ও ঠাকুরগাঁও জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক আবেদনকারীগণ http://dctgn.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত আবেদন ফরম পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হবে ২০/০৩/২০২২ তারিখ সকাল ১০:০০টা হতে এবং শেষ হবে ২১/08/২০২২ তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

উক্ত সময়ের মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদন পত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর। মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ Pixel) এবং রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

Online আবেদনপত্র পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র প্রেরণ করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান

Online এ আবেদনপত্র (Application Form) যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র submit সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন।

আরও দেখুন….

উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূৰ্বৰ্ক রঙ্গিন Print করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy-তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য ১০০/- (একশত) টাকা, টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- (বার) টাকাসহ অফেরতযােগ্য মােট ১১২/- (একশত বার) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থাতেই। গৃহীত হবে না।

বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ

প্রথম SMS: DCTGN <space> User ID লিখে send করতে হবে ১৬২২২ নম্বরে।

Example : DCTGN ABCDEF & send to 16222.

দ্বিতীয় SMS: DCTGN <space>Yes <space>PIN লিখে send করতে হবে ১৬২২২ নম্বরে।

Example: DCTGN Yes 12345678 & send to 16222 প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dctgn.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে, বিধায় উক্ত মােবাইল নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

SMS এ প্রেরিত User ID এবং password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী প্রিন্ট (সম্ভব হলো রঙ্গিন) করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

শুধুমাত্র Teletalk pre-paid mobile নম্বর থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং password পুনরুদ্ধার করতে পারবেন। User D Gatect DCTGN<space> Help <space> User <space>User ID & send to 16222.

Example: DCTGN Help User ABCDEF & send to 16222 PIN Number statt PCT DCTGN<space> Help <space> PIN<space> PIN NO & send to 16222.

Example: DCTGN Help PIN1234567 & send to 16222. অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবেন। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

Online এ আবেদন করতে কোন সমস্যা হলে যে কোন টেলিটক নাম্বার থেকে কল করুন ১২১-এ অথবা ই-মেইল করুন [email protected] অথবা [email protected] Mail 93 subject-4 Organization Name: DCTGN, Post Name………… Applicant’s User ID ও Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে।

লিখিত পরীক্ষা

প্রার্থীর বয়সসীমা ২০/০৩/২০১২ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পােষ্য এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য বয়সের ক্ষেত্রে কোন এফিডেফিট গ্রহণযােগ্য নয়।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রাদির মূলকপি উপস্থাপন করতে হবে।

সিটি কর্পোরেশনের মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। (খ) শিক্ষাগত যােগ্যতার প্রমাণ স্বরূপ সকল মূলসাময়িক সনদপত্র। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। জাতীয় পরিচয়পত্র অথবা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্মনিবন্ধন সনদপত্র।

বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতিনাতনী হিসেবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কতৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ

মৌখিক পরীক্ষা

এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদ হিসেবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার নাতিনাতনী হলে আবেদনকারী যে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার নাতিনাতনী এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক সনদপত্র/প্রত্যয়নপত্র দেখাতে হবে।

আরও দেখুন….

শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র। ক্ষুদ্র নৃ-গােষ্ঠীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র। আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র। ০১ ও ০২নং পদের ক্ষেত্রে সরকার কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠান হতে প্রদত্ত কম্পিউটার ও শর্টহ্যান্ড প্রশিক্ষণ সনদপত্র এবং ০৩, ০৪ ও ০৫ নং পদের ক্ষেত্রে সরকার কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠান হতে প্রদত্ত কম্পিউটার প্রশিক্ষণ সনদপত্র।

সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সীল থাকতে হবে। চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় উক্ত অনুমতিপত্র দাখিল/প্রদর্শন করতে হবে।

কোটা সম্পর্কিত প্রচলিত সর্বশেষ সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টি এ/ডি এ প্রদান করা হবে না।

কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ দায়ী হবে না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন…..

 

5MDRvPbdrvt5 (2)5MDRvPbdrvt5 (3)

5MDRvPbdrvt5 (4)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published.