বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ ২০২২

Posted on

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ ২০২২ঃ সম্প্রীতি বাংলাদেশ সরকার  কর্তৃক  পরিচালিত খাদ্য অধিদপ্তর বিভাগ খাদ্য অধিদপ্তরের রাজস্ব খাতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

রাজস্ব খাতের এই নিয়োগে ১৫ টি পদে মোট ১১ জন নারী-পুরুষকে নিয়োগ দিবে খাদ্য অধিদপ্তর বিভাগ। খাদ্য অধিদপ্তর বিভাগ এই নতুন রাজস্ব খাতে পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা  করা হলো।

বাংলাদেশ সুগারগ্রুপ গবেষণা ইনস্টিটিউটে সরকারি বা বেসরকারি ভাবে শূন্যপদে কিছু দক্ষ জনবল নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশের সকল জেলার নারী-পুরুষ আবেদন করতে পারবেন।

সরকারি বা বেসরকারি যেকোনো চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন Thejobstime.com

সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই) নিয়োগ প্রকাশ

 প্রতিষ্ঠানের নাম    বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট 
 পদ ক্যাটাগরি  ১৫ টি
 পদের সংখ্যা  ১৭ টি
 শিক্ষাগত যোগ্যতা  সর্বনিম্ন ৮ম শ্রেণি থেকে স্নাতক বা সমমান পাস
 বেতন  গ্রেড ১০ থেকে গ্রেড ২০ পর্যন্ত
 আবেদনের মাধ্যম  অনলাইন
  ওয়েবসাইট  http://bsri.teletalk.com.bd
 আবেদনের শেষ তারিখ  ১১-০৪-২০২২ সাল 

আবেদন করার পদ্ধতি ও বয়স

বাংলাদেশে শূন্য পদ সমূহে অস্থায়ীভাবে নিয়োগ দিচ্ছে সুগারগ্রুপ গবেষণা ইনস্টিটিউট। দেশের প্রত্যেকটি নাগরিক অনলাইন-এ http://bsri.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবেঃ আবেদনকারীর বয়স ১১/০৪/২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। বিএসআরআই রাজস্বখাতে চাকরিতে নিয়ােজিত আছেন এইরূপ বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য হবে।

শুধু মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযযাদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। তবে মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।

বিঃ দ্রঃ বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট ব্যবহার করা যাবে না।

প্রয়োজনীয় তথ্যাদি

শিক্ষাগত যােগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। কেবলমাত্র উপযুক্ত এবং ত্রুটিমুক্ত আবেদনকারীদেরকে লিখিত পরীক্ষায় ডাকা হবে। পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষায় ডাকা হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ভুয়া বা ভুল প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা নামসহ সীল) কর্তৃক সত্যায়িত সকল সনদপত্রের ছায়ালিপি দাখিল করতে হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী

এছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপােরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোেদ্ধা/মুক্তিযােদ্ধার পুত্র কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/মুক্তিযােদ্ধার পুত্রকন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/উপজেলা পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

আবেদনকারী পিতার নাম, মাতার নাম, জন্মতারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যে ভাবে লেখা রয়েছে অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে হবহ সেভাবে লিখতে হবে। যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন তবে তিনি সরাসরি নিয়ােগ লাভের জন্য উপযুক্ত বিবেচিত হবেন না।

আরও দেখুন…..

কোন ধরনের তদবির কিংবা সুপারিশ, প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে। কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়ােগ বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল করতে পারবে। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট এর Website: www.bsri.gov.bd এ বিজ্ঞপ্তিসহ এতৎসংক্রান্ত সকল তথ্য দেখা যাবে।

নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। নিয়ােগযােগ্য পদসংখ্যা হ্রাসবৃদ্ধির ক্ষমতা কর্তৃপক্ষের নিকট সংরক্ষিত থাকবে। উল্লিখিত পদে আবেদনে ইচ্ছুক প্রার্থীগণকে http://bsri.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের সময়সীমা নিম্নরুপ: Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ১৩/০৩/২০২২ খ্রি. সকাল ১০:০০ টা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১১/০৪/২০২২ খ্রি. বিকাল ৫:০০ টা।

বিস্তারিত জানতে অফিশিয়াল পেজ ভিজিট করুন…..

lYuMLS1 (2)lYuMLS1 (3)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published.