মিলিটারি ইনস্টিটিউব অব সায়েন্স অ্যান্ড টেকনােলজিতে নিয়োগ ২০২২

Posted on

প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগে, মিলিটারি ইনস্টিটিউব অব সায়েন্স অ্যান্ড টেকনােলজিতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগ। মিলিটারি ইনস্টিটিউব অব সায়েন্স অ্যান্ড টেকনােলজি ২০২২ এই নিয়োগে ০৬ পদে মোট ১১ জনকে নিয়োগ দিবে প্রতিরক্ষা মন্ত্রণালয় বিভাগ। প্রতিরক্ষা মন্ত্রণালয় এই নতুন (এমআইএসটি)  পদের নাম, পদের সংখ্যা, ও শিক্ষাগত যোগ্যতা সহ সকল তথ্যের বিস্তারিত আলোচনা নিচে বর্ননা করা হলো।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) নিম্নবর্ণিত ১৩তম গ্রেড হতে ২০তম গ্রেডভুক্ত পদে বেসামরিক কর্মচারীদের নিয়ােগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পদের নাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা ০২টি।
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রী।
বেতন স্কেল ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।
পদের নাম পদের নাম: শপ টেকনিসিয়ান
পদের সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল ৯,৭০০ – ২৩,৪৯০ টাকা।
পদের নাম এমটি ড্রাইভার (সিভিল)
পদের সংখ্যা ০৪টি।
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল ৯,৭০০ – ২৩,৪৯০ টাকা।
পদের নাম ল্যাবরেটরী সহকারী (ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক অ্যান্ড কম্যুনিকেশন ইঞ্জিনিয়ারিং)
পদের সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল ৯,০০০ – ২১,৮০০ টাকা।
পদের নাম অফিস সহায়ক
পদের সংখ্যা ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল ৮,২৫০ – ২০,০১০ টাকা।
পদের নাম মেসওয়েটার
পদের সংখ্যা ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমান পাশ।
বেতন স্কেল ৮,২৫০ – ২০,০১০ টাকা।

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে নিয়োগ

অগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ২০ ফেব্রুয়ারি ২০১৪ তারিখের মধ্যে কমান্ড্যান্ট, এমআইএসটি, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ বরাবর আবেদনপত্র অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে দশ টাকার ডাকটিকেটসহ নিজ ঠিকানা সংবলিত দুটি ফেরত খাম পাঠাতে হবে।

Capturebffj

বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। ২০ ফেব্রুয়ারি ২০১২ তারিখে সংশ্লিষ্ট পদের জন্য আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহনযােগ্য নয়। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনপত্রের সাথে নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র, অভিজ্ঞতার সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে), নাগরিক সনদপত্র ও সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে।

প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ সােনালী ব্যাংকের যে কোন শাখাস ক্রমিক ১ হতে ৪ নং পর্যন্ত পদের জন্য ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক ৫ ও ৬ নং পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা

আবেদনের নিয়মাবলি

ট্রেজারী চালান ১-১৯৩৫-০০৫৫-২০৩১ কোড নম্বরে জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি আবেদন পত্রের সংগে সংযুক্ত করতে হবে। প্রার্থী বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুৰু-কন্যা বা বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার সম্পর্কের বিষয়টি সুস্পষ্ট হলে তার প্রমাণ হিসাবে মুক্তিযুদ্ধ বিষৱক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওভি কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আরও দেখুন>>>

ক্ষুদ্র নৃ-গােষ্ঠির প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র দাখিল করতে হবে। এতিম এবং শারিরীক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে দুশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র দাখিল করতে হবে।

নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধিবিধান এবং পরবর্তীতে এসংক্রান্ত বিধি বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। আবেদনপত্রের খামের উপর আবেদনকৃত পদের নাম ও নিজ জেলা অবশ্যই উল্লেখ করতে হবে। আবেদন ফরম এমআইসটির ওয়েবসাইট (www.mist.ac.bd) হাতে ডাউনলােড করে সংগ্রহ করতে হবে।

প্রাথমিকভাবে বাছাইকৃত সঠিক প্রার্থীদের প্রবেশপত্রের মাধ্যমে লিখিত/ব্যবহারিক(প্রযোজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহবান করা হবে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে সকল সনদপ্র ও নম্বর পত্রের মূলকপি (ল্যাবরেটরী সহকারীদের ক্ষেত্রে) উপস্থাপন করতে হবে। পৰীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন প্রকার যাতায়াত ব্যয় বা দৈনিক ভাতা প্রদান করা হবে না।

যে কোন আবেদনপত্র গ্রহণ বা বাতিলসহ নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং পল্লক্ষা গ্রহণ সংক্রান্ত যাবতীয় বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। অসম্পূর্ণ লুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। এমআইএসটির ওয়েবসাইটে (www.mist.ac.bd) বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…….

wCqK3dt (2)

Gravatar Image
Jobs Time is the Most popular Bangladeshi Job Circular Publishing Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *